পুরুষতন্ত্র

শনিবার, নভেম্বর ৪, ২০১৭ ৩:৪৬ PM | বিভাগ : সাহিত্য


গত রাতের স্বপ্নটা ছিলো হাওয়াই মিঠাই রঙের! সে যেই হাত ধরলো, আকাশ পোড়ালো একশো আতশবাজি! বুকের ভেতর মুখ গুজে আমি ডাকলাম বিহঙ্গ...বিহঙ্গ....সে কি বুঝলো জানি না, ফিসফিস করে বললো অ্যাম ফ্লাইং...ডাকলাম বিহঙ্গ...বিহঙ্গ...ঠোঁটের উপর আঙ্গুল রেখে বোঝালো…চুপ! যেন কথা বললে স্বপ্ন ভেঙে যাবে! তবু আমার কথা বলতে ভালো লাগছে! শব্দের সংঘাতে সংঘাতে ভেঙে গেলো নেশারু মদের গ্লাস। তার মুখ থেকে হাওয়াই মিঠাই আলোটা নিভে গেলো, বিবর্ণবিবর আর্তনাদ করে উঠলো।

-আহ দিলেতো ভেঙে! জানো? তোমার বেশি কথা বলার জন্যই মানুষ স্বর্গ থেকে বিতাড়িত হয়েছিলো!

উফ! ও জানতো না স্বপ্নে বকা দিলেও শ্যামলারঙ রমণীদের ঘুম ভেঙে যায়! কি তামশা! হোক স্বপ্ন, ভিনদেশী প্রেমিককে আমি বিহঙ্গ... বিহঙ্গ... বলে ডাকবো কেনো! ধুর ও কি বাংলা বোঝে নাকি! আমিই কি বুঝি ওর ভাষা! দোভাষীর ভূমিকায় গতরাতের স্বপ্নটা ছিলো সম্পূর্ণ হাওয়াই মিঠাই রঙের!

 


  • ৪১১ বার পড়া হয়েছে

পূর্ববর্তী লেখা পরবর্তী লেখা

বিঃদ্রঃ নারী'তে প্রকাশিত প্রতিটি লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত নারী'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় নারী কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। নারীতে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।


মন্তব্য টি

লেখক পরিচিতি

চৈতী আহমেদ

প্রধান সম্পাদক, নারী

ফেসবুকে আমরা