নীল, আমার কৈশোর প্রেম! ভালো থেকো, ভালো রেখো

শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭ ৭:০২ PM | বিভাগ : ওলো সই


রাত দেড়টায় সনাতনটা ফোন করে বললো "বিজয় দিবসের শুভেচ্ছা বুড়ি"
তখনই মনে পড়লো; আজ বিজয় দিবস! তারপর আর মনে রইলো না। রাতটা American Horror Story দেখে পার করলাম, ভোরে মোলায়েম আলো যখন ধুয়ে দিচ্ছে এন্টিবায়োটিক জনিত মন কেমন করা, ঠিক তখনই ফেবুর আকাশে ভেসে ভেসে এল মানুষটার আরও একটা পাগলামির খবর! হু, নীল। তোমার কথাই বলছি। ভালোবাসতে পেরেছো তুমি আবার! স্বচ্ছ, মাড় দেয়া শাড়ির মতো উচ্চারণ তোমার! "আমি সুতপা সুমিকে ভালোবাসি" 


বাহ্। মনটা কেমন টলটলে হয়ে উঠলো। মন খুলে হাসলাম কিছুক্ষন; ভীষন এক ভালো লাগায় আরও একবার মনে পড়লো আজ বিজয় দিবস!!

সত্যি খুব ভালো লাগছে আমার। কে সুতপা, কি সুতপা আমি জানি না। কখনও দেখনি; পরিচয়ও নেই। তোমার মুখে যতটুকু শুনেছি তাতে; তোমাদের এক সূতায় বাধা পড়ার জন্য অনেক অনুষঙ্গের সব জেনে, তোমার প্রতি ওর কেয়ার করার ধরন দেখে মনে হয়েছে এইতো চাই! তোমার মারাত্মক পোড় খাওয়া হৃদপিন্ডটা ধারন করতে এই তো চাই। এখন খুব ভালো লাগছে আমার, স্নিগ্ধ লাগছে ভোরটা.....

নীল, আমার কৈশোর প্রেম। যাকে আমি অতিক্রম করে এসেছি সেই কত আগে! তবু এতগুলো বছরে সব সময় তোমাকে পেয়েছি, আমার যন্ত্রনায় আমার অসহায়ত্বে যখনই তোমাকে আঁকড়ে ধরেছি, তুমি পরম মততায় কাঁধ পেতে দিয়েছো। কখনও ফেরাও নি কখনও না। এত তো কেবল প্রেম নয় আমার জন্যে, কখনও কেবল প্রেমিক ছিলে না তুমি আমার। সেই কোন সতেরর আমি তোমার হাত ধরে প্রথম মঞ্চে দাঁড়ালাম, এখনও দাঁড়িয়েই আছি জীবনের মঞ্চে। জানি ব্যাকস্টেজে তুমি আছো! এই ভরসার জায়গাটুকু আর কারো নয়, স্রেফ তোমার।

তুমি কখনও আমার বন্ধু হতে চাও না। আমি কিন্তু আজও তোমার বন্ধু হতে চাই, চিরকাল চেয়েছি। আমাদের তুমুল তুমুল প্রেমের সময় চুড় চুড় নেশা করে দু’জন যখন রাস্তায় দিন কাটিয়ে দিচ্ছি অথবা দাদার বাসায় ভালোবাসাবাসির দুপুরগুলোতে দু’জন চুপচাপ শুয়ে পড়ছি। তখন মনে হতো আমরা বন্ধু হতে পারবো কোন একদিন..... কোনো একদিন..... নীল, আমরা হয়তো বন্ধু হতে পারি নি কিন্তু তুমি খুব ভালো প্রেমিক হতে পেরেছিলে। তুমি আসলে জাত প্রেমিক! সেই যে; সেই ছেলেটা তুমি; যে কেবল প্রেমিক হতে জানে, প্রেমে পড়ে অউলা হয়ে যায়। প্রেম ভেঙে গেলে কষ্টে কষ্টে আরও নীল হয়ে যায়!

সুতপাকে ধন্যবাদ তোমাকে আরও একবার প্রেমিক করে তুলবার জন্য। তোমাকে অভিনন্দন এবার একটু শান্ত হও যুবক! এবার একটু স্থির হও।

তোমার তামাকপাতার সুগন্ধিত হাতটা যেন আমৃতু ভালোবাসায় ভেজা থাকে।

এবার আমি গান শুনতে শুনতে ঘুমবো। আজ বিজয় দিবস তাই না? এমন অসহ্য সময়ে এরচেয়ে ভালো বিজয় দিবস আর হতেই পারে না!

ভালো থেকো
ভালো রেখো

ভালোবাস, বাঁচ তুমুল তুমুল.........


  • ১২৪৬ বার পড়া হয়েছে

পূর্ববর্তী লেখা পরবর্তী লেখা

বিঃদ্রঃ নারী'তে প্রকাশিত প্রতিটি লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত নারী'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় নারী কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। নারীতে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।


মন্তব্য টি

লেখক পরিচিতি

শঙ্খিনী ঐন্দ্রীলা

ফটোগ্রাফার, সখে লেখালেখি করেন।

ফেসবুকে আমরা