আসাদ নূর যে অপরাধে অপরাধী!

শুক্রবার, ডিসেম্বর ২৯, ২০১৭ ১২:৩৭ AM | বিভাগ : দেশ/রাজনীতি


 

প্রিয় আসাদ নূর, প্রিয় ভাই, আপনি আমাদের ক্ষমা করুন। আমরা লজ্জিত নষ্ট সমাজ নিয়ে।

আসাদ নূর আপনার অপরাধ হচ্ছে সৎ সাহস নিয়ে একের পর এক সত্য প্রকাশ করা। আপনার অপরাধ হচ্ছে মানুষের মুক্তির জন্য লড়াই করা। আপনার অপরাধ হচ্ছে অন্ধের মতো চুপচাপ বসে না থেকে একের পর এক সত্য প্রকাশ করা।

আসাদ নুর আপনার অপরাধ আপনি জানতেন না বাংলাদেশ নামক একটা রাষ্ট্রে নাস্তিকদের মাথা উঁচু করে বাঁচার অধিকার নেই। আপনি জানতেন না বাংলাদেশ নামক রাষ্ট্রে সত্য কথা প্রকাশ করা ঘোরতর অপরাধ। যে অপরাধে আপনি আজ অপরাধী।

আজকে বাংলাদেশে দুর্নীতিবাজ-সন্ত্রাসী-চোর-ধর্ষক-জঙ্গি-ধর্মীয় উস্কানি দাতা মোল্লারা- সবাই যার যার মতো মনের আনন্দে রাস্তাঘাটে ঘুরে বেড়াচ্ছেন। মাথা উঁচু করে বেঁচে আছে, তাদের কোনো প্রকার সমস্যা হচ্ছে না। নিজেকে আল্লা দাবি করা দেওয়ানবাগীর বাংলাদেশে বসবাস করতে সমস্যা হচ্ছে না। ধর্ম নিয়ে ব্যবসা করে অশিক্ষিত সহজ সরল মানুষের কাছ থেকে হাজার হাজার কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া মোল্লাদের কোনরকম সমস্যা হচ্ছে না। রাতের অন্ধকারে ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট করা মানুষদের বাংলাদেশে বসবাস করতে কোনো সমস্যা হচ্ছে না। সৃষ্টিকর্তা নামক কাল্পনিক চরিত্রকে নিজের মতো করে ব্যবহার করে ধর্ম নিয়ে ব্যবসা করা মোল্লাদের কোনোরকম সমস্যা হচ্ছে না। কেউ তাদের নামে মামলা করছে না। কেউ তাদের বিরুদ্ধে মিছিল করছে না। কেউ অনলাইনে তাদেরকে বিরুদ্ধে লেখালেখিও করতেছে না।

আমাদের দেশের মানুষ নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ যারা সত্যের পক্ষে লড়াই করে তাদের বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ যারা অন্ধ বিশ্বাসের বিরুদ্ধে লড়াই করে, তাদের বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ হিন্দুদের বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ শিক্ষিত প্রগতিশীলদের বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ মানব সভ্যতার বিরুদ্ধে কথা বলে। আমাদের দেশের মানুষ, যারা সত্যের পক্ষে লড়াই করে তাদের বিরুদ্ধে কথা বলে।

সত্যের পক্ষে লড়াই করার সৎ সাহস ধার্মিকদের কখনোই ছিলো না। তারা নির্দিষ্ট একটা ধর্মের জালে আবদ্ধ। তারা মূর্খ, তারা বর্বর, তারা অসভ্য, তারা অন্ধ, তারা পৃথিবীকে রাতের অন্ধকারের মতোই মনে করে। ধর্ম তাদের থেকে দিনের আলো দেখার দৃষ্টি কেড়ে নিয়েছে। ধর্ম তাদেরকে অন্ধ বানিয়ে দিয়েছে।

আজ নাস্তিক ব্লগাররা অপরাধী সত্য প্রকাশ করার জন্য। আজ নাস্তিকরা দেশ থেকে পালিয়ে বেড়াচ্ছে। আজ নাস্তিকরা নিজের দেশেই ৫৭ ধারার জালে আবদ্ধ।

নাস্তিক ব্লগারদের কলমকে দমিয়ে দেওয়ার জন্য, একের পর এক চক্রান্ত করে যাচ্ছে মোল্লাতান্ত্রিক সরকার। আজ বাংলাদেশের ৯৫ ভাগ মানুষ নাস্তিকদেরকে চাপাতি দিয়ে কোপানোর পক্ষে। তবুও নাস্তিকদের এই লড়াই চলবে। নাস্তিকদের কে দমিয়ে দেওয়া এত সহজ নয়। কলম চলবেই, কলম কে থামিয়ে দেওয়ার শক্তি কোনো কুলাঙ্গার সরকারে নেই। কোনো ধর্মীয় মূর্খ মোল্লাদের নেই।

৫৭ ধারা নিপাত যাক, আসাদ নুর মুক্তি পাক।


  • ১৪৭০ বার পড়া হয়েছে

পূর্ববর্তী লেখা পরবর্তী লেখা

বিঃদ্রঃ নারী'তে প্রকাশিত প্রতিটি লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত নারী'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় নারী কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। নারীতে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।


মন্তব্য টি

লেখক পরিচিতি

সাহাবউদ্দিন মাহমুদ

বিদেশে বসবাসরত বাংলাদেশী ব্লগার।

ফেসবুকে আমরা